সর্বশেষ আপডেট



» আপনার সন্তানের হাতে স্মার্টফোন তুলে দেওয়া থেকে বিরত থাকুন-বারইয়ারহাটে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে বক্তরা

» হিঙ্গুলীর অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন রওশন-শফিক ফাউন্ডেশন

» ছাত্রদল নেতা আদিলের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ, দোয়া মাহফিল ও কবর জেয়ারত

» মাসব্যাপী অদম্য যুব সংঘের উদ্যোগে রক্তের গ্রুপ সনাক্তকরণ প্রশিক্ষণ শুরু

» করেরহাটে শুরু হতে যাচ্ছে মরহুম আবু ছালেক কোম্পানি চেয়ারম্যান মিনিবার ফুটবল টুর্নামেন্ট

» করেরহাটে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সুস্থতা কামনায় দোয়া মাহফিল

» হিঙ্গুলীতে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের উদ্যোগে নব-নির্বাচিত বারইয়াহাট কলেজ ছাত্রলীগ নেতাদের সংবর্ধনা

» ইঞ্জিনিয়ার মোশাররফকে সিএমএইচে স্থানান্তর, সুস্থ্যতা কামনায় মসজিদে মসজিদে দোয়া (ভিড়িওসহ)

» বারইয়ারহাটে দিনদুপুরে জুয়েলার্সের দোকানের তালা কেটে ৮০ ভরি স্বর্ণ চুরি (ভিড়িওসহ)

» চলতি মাসে চালু হচ্ছে ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং ঠাকুরদীঘি আউটলেটের

» চিনকিরহাটে থ্রী-ষ্টার এলপিজি ফিলিং ষ্টেশনের উদ্বোধন

» মিঠানালা ইউপি উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় এমএ কাশেম চেয়ারম্যান নির্বাচিত

» বারইয়ারহাটে সুপ্ত প্রতিভার কার্যালয় উদ্বোধন ও নতুন কমিটি ঘোষণা

» সিটিজি সংবাদের সেরা ফিচার সংবাদের জন্য সম্মাননা পেলেন সাংবাদিক আনোয়ার

» পাঠক হৃদয়ে জায়গা দখল করে নিয়েছে সিটিজি সংবাদ : প্রতিনিধি সভায় বক্তারা

» বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম উত্তর জেলার কমিটি গঠন

» হিঙ্গুলীতে ১০ দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

» কামরুল ইসলাম চৌধুরীর তত্বাবধানে ৩ টি স্পটে চক্ষু চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ

» একই নম্বর দিয়ে ৪টি ডিভাইস থেকে ব্যবহার করা যাবে WhatsApp, কিন্তু কিভাবে?

» দুর্বারের উদ্যোগে দিনব্যাপী দুইশ রোগীকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

সম্পাদক ও প্রকাশক

এম আনোয়ার হোসেন
মোবাইলঃ ০১৭৪১-৬০০০২০, ০১৮২০-০৭২৯২০।

সম্পাদকীয় কার্যালয়ঃ

প্রিন্সিপাল সাদেকুর রহমান ভবন (দ্বিতীয় তলা), কোর্ট রোড, মিরসরাই পৌরসভা, চট্টগ্রাম।
ই-মেইলঃ press.bd@gmail.com, newsmirsarai24@gmail.com

Desing & Developed BY GS Technology Ltd
২৫শে অক্টোবর, ২০২০ ইং,১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সততার দৃষ্টান্ত অটো চালক সজিব, ফিরিয়ে দিল যাত্রীর ফেলে যাওয়া ৬১ লক্ষ টাকা (ভিড়িওসহ)

মিরসরাই নিউজ টোয়েন্টিফোর ডটকম ডেস্ক » » » চক্রের মধ্যে পড়েও সততার অনন্য নজির স্থাপন করেছে চাঁদপুরে অটোরিকশা চালক সজিব। দীর্ঘ ৭ ঘণ্টা নিজের হাতে ৬১ লক্ষ টাকা রেখেও পরে শুভবুদ্ধির পরিচয় দিয়ে পুলিশের মাধ্যমে তা প্রকৃত মালিককে ফিরিয়ে দেন এই যুবক। এ জন্য বিকাশ এবং জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে আর্থিক পুরস্কার দেওয়া হয়েছে। চাঁদপুর শহরে জোড় পুকুর এলাকা থেকে বিকাশের অনেক টাকা নিয়ে অটোরিক্শার একচালক চলে গেছে। এমন সংবাদ ছড়িয়ে পড়ে সর্বত্র। দুপুর গড়িয়ে বেলা শেষে চালক মো. সজিব তার ভগ্নিপতি পুরানবাজারের ঘাটশ্রমিক আবুল কাশেমকে নিজের কাছে এই টাকা থাকার কথা জানায়। এ সময় সে নিজেই টাকাগুলো ফিরিয়ে দেওয়ার চেষ্টা করলে সহযোগিতা নেওয়া, বাদল নামে একজনের। রবিবার সন্ধ্যায় এই বাদল সদর মডেল থানার ওসি মো. নাসিমউদ্দিনকে মুঠোফোনে বিষয়টি জানান। পরে পুরানবাজারের একটি গ্যারেজ থেকে ৬১ লক্ষ টাকার লালব্যাগটি উদ্ধার করেন থানার ওসি। এ সময় জিজ্ঞাবাসাদের জন্য সজিবকে থানা নিয়ে আসা হয়। পুলিশের কাছে সজিব স্বীকার করেন, মালিক খুঁজে না পাওয়ায় এই টাকা নিজের কাছে রেখেছিলেন। কালের কন্ঠ

পুলিশের একটি সূত্র জানিয়েছে, মোটা অঙ্কের এই টাকা নিয়ে কি করবে। এমন দুঃশ্চিন্তায় পড়েন অটোরিকশা চালক মো. সজিব। পরে তার কয়েক বন্ধুর সঙ্গে পরামর্শ করেন তিনি। এমন পরিস্থিতিতে দুটি চক্রের কবলেও পড়ে যায় যুবকটি। কিন্তু অবস্থা বেগতিক দেখে চক্রগুলো তার কাছ থেকে দূরে সরে যায়। পরে আত্মীয়-স্বজনের সহযোগিতা নিয়ে টাকাগুলো ফিরিয়ে দেবার পথ খুঁজে নেয় মো. সজিব।

এর আগে গতকাল রবিবার বেলা ১১টায় শহরের পৌরসভা কার্যালয়ের পাশে ইউসিবিএল ব্যাংক থেকে বিকাশ এজেন্টের একজন কর্মী ৬১ লক্ষ টাকা তোলেন। পরে ব্যাটারিচালিত একটি অটোরিক্শা নিয়ে শহরের জোড় পুকুরপাড়ে যান তিনি। এ সময় ভুল করে টাকাভর্তি লাল রঙের ভ্যাগটি অটোরিক্শায় রেখে নেমে যান মাসুদ নামে এই বিকাশকর্মী। তারপরও টাকাসহ ঘটনাস্থল কিছু সময় অপেক্ষা করে সেখান থেকে চলে যায় অটোচালক।

এই ঘটনার পর বিকাশের স্থানীয় এজেন্ট আলমগীর আলম জুয়েলসহ ওই কর্মী সদর মডেল থানায় ছুটে যান। পরে ঘটনাস্থলে পৌঁছে সেখানে থাকা সিসিক্যামেরার ফুটেজ দেখে শহরের বিভিন্নস্থানে থানা ও গোয়েন্দা পুলিশ অভিযান শুরু করে।

অভিযানের একপর্যায়ে সন্ধ্যা ৭টায় সেই ৬১ লক্ষ টাকার সন্ধান পায় পুলিশ। পরে শহরের পুরানবাজারের একটি গ্যারেজ থেকে টাকাসহ মো. সজিব নামে অটোরিক্শা চালককে থানায় নিয়ে যাওয়া হয়। খোঁজ নিয়ে জানা গেছে, পুরানবাজারে ঘাটশ্রমিক দেলোয়ার সর্দারের ৪ সন্তানের মধ্যে মো. সজিব দ্বিতীয়। সেখানে কবরস্থান সড়কে তাদের বাসা। মাত্র পঞ্চমশ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছে এই যুবক। এরপর থেকে অটোরিক্শা চালিয়ে আয়ের পথ খুঁজে নেন তিনি।

এই বিষয় চাঁদপুরের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান জানান, চক্রের মধ্যে পড়ে অনেকেই বিপদগামী হয়। কিন্তু সেই পথে পা বাড়াননি ছেলেটি। ফলে লোভ লালসার উর্ধ্বে উঠে এতোগুলো টাকা ফিরিয়ে দিয়ে অনন্য নজির গড়েছে মো. সজিব নামে এই যুবক।

পুলিশ সুপার আরো বলেন, চাঁদপুর শহরে অসংখ্য সিসিক্যামেরা রয়েছে। যেগুলোর কারণে এই শহরে অপরাধ করে পার পেয়ে যাবে, সেই প্রতিকূল পরিবেশ এখন আর সেই। তাই সজিবের সঙ্গে অন্য কেউ যোগ হলেও সেই সুযোগ ছিল না।

পুলিশ সুপার জানান, এমন পরিস্থিতিতে লোভ সামলিয়ে ছেলেটি সততার পথে ফিরে আসায় আমার ব্যক্তিগত পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা এবং বিকাশের পক্ষ থেকে আরো ৫০ হাজার টাকা দেওয়া হচ্ছে। এই দিয়ে সে যেন একটি অটোরিক্শা ক্রয় করে জীবিকা নির্বাহ করতে পারে এই যুবকটি।

এদিকে, মো. সজিবের বাসায় চাঁদপুর জেলা প্রশাসকের পক্ষ থেকেও খাদ্য সামগ্রী ও ফল পাঠানো হয়েছে। এই জন্য সোমবার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাল আল মাহমুদ জামান, কয়েকজন স্বেচ্ছাসেবক দিয়ে এসব পাঠানোর ব্যবস্থা করেন। পুরস্কৃত করার এ খবরে সজিবকে নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে পক্ষ-বিপক্ষে মন্তব্যের ঝড় বইছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক

এম আনোয়ার হোসেন
মোবাইলঃ ০১৭৪১-৬০০০২০, ০১৮২০-০৭২৯২০।

সম্পাদকীয় কার্যালয়ঃ

প্রিন্সিপাল সাদেকুর রহমান ভবন (দ্বিতীয় তলা), কোর্ট রোড, মিরসরাই পৌরসভা, চট্টগ্রাম।
ই-মেইলঃ press.bd@gmail.com, newsmirsarai24@gmail.com

Design & Developed BY GS Technology Ltd