সর্বশেষ আপডেট



» হাইতকান্দির দমদমা অভয়শরণ বৌদ্ধ বিহারে দিনব্যাপী কঠিন চীবর দানোৎসব

» জোরারগঞ্জ ইউনিয়ন আ’লীগের ব্যতিক্রমী প্রীতি ফুটবল ম্যাচ

» মিরসরাই কলেজে দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন ও আনন্দ আড্ডা

» করেরহাটে পিকআপ-সিএনজি অটোরিক্সা সংঘর্ষে নিহত ১, আহত ৬

» ইছাখালীর জেগে উঠা খাস চর এখন স্বর্ণের চরে পরিণত হয়েছে-ইঞ্জি. মোশাররফ

» মিরসরাইয়ে জাতীয় যুব দিবস পালিত

» চট্টগ্রাম নগরীতে শতভাগ আলোকায়ন হচ্ছে, বসবে ২০ হাজার ৬’শ এলইডি বাতি

» করেরহাট জয়পুর পূর্ব জোয়ার আ.নেছা ও. হক উচ্চ বিদ্যালয়ের ২০১৬ ব্যাচের পুণর্মিলনী

» মিরসরাইয়ের বঙ্গবন্ধু শিল্পনগরীর ৩০০ একর জমিতে হচ্ছে ট্যানারি পল্লী

» উন্নয়নের স্বার্থে আগামীতেও আ’লীগকে ক্ষমতায় রাখতে হবে-ইঞ্জিনিয়ার মোশাররফ

» সৃজন যুব সংঘের আয়োজনে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মৎস্য চাষ প্রশিক্ষণ

» তরুণ সিএন্ডএফ ব্যবসায়ী মঞ্জুর মোর্শেদ কনকের পিতা আলহাজ্ব মাহবুবুর রহমান অসুস্থ্য, দোয়া কামনা

» ২১ শে আগষ্ট গ্রেনেড হামলা করে তারেক জিয়া শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল-ইঞ্জি. মোশাররফ

» চট্টগ্রামে প্রায় ৫২৪ কোটি টাকার ৭ প্রকল্প উদ্বোধন করলেন সেতুমন্ত্রী

» মিঠানালায় শাহ সূফী নূর মুহাম্মদ নিজামপুরী (রঃ) বার্ষিক মাহফিল ২৮ অক্টোবর

» মায়ানীতে ‘‌এ.এইচ.আর.আই’ চট্টগ্রাম শাখার উদ্যোগে বৃক্ষরোপন ও পরিচিতি সভা

» বিগত নির্বাচনে জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে-ইঞ্জি. মোশাররফ

» প্রতি উপজেলা থেকে ১০ জনকে ধরতে চায় দুদক

» মিরসরাইয়ের ১০টি স্কুল, মাদ্রাসাও কলেজ এমপিওভুক্ত

» আল্লাহ ও নবীর কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির আইন করতে হবে-হেফাজত

সম্পাদক ও প্রকাশক

এম আনোয়ার হোসেন
মোবাইলঃ ০১৭৪১-৬০০০২০, ০১৮২০-০৭২৯২০।

সম্পাদকীয় কার্যালয়ঃ

প্রিন্সিপাল সাদেকুর রহমান ভবন (দ্বিতীয় তলা), কোর্ট রোড, মিরসরাই পৌরসভা, চট্টগ্রাম।
ই-মেইলঃ press.bd@gmail.com, newsmirsarai24@gmail.com

Desing & Developed BY GS Technology Ltd
১১ই নভেম্বর, ২০১৯ ইং,২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

আগামীতে দেশে নেতৃত্ব দেবে তরুণরা, এটাই সময়ের দাবি- নিয়াজ মোরশেদ এলিট

মিরসরাইনিউজ টোয়েন্টিফোর ডটকম ডেস্ক » » » » চট্টগ্রামের বেশ কয়েক তরুণ উদ্যোক্তার মধ্যে অন্যতম বড়তাকিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নিয়াজ মোরশেদ এলিট। খুব অল্প সময়ের মধ্যে ব্যবসায়িকভাবে সফলতা অর্জন করে নিজ ব্যক্তিত্ব গুণে আয়ত্ত করেন সাংগঠনিক দক্ষতাও। নিজ চিন্তা-চেতনা থেকে তরুণ উদ্যোক্তাদের জন্য চট্টগ্রামে গড়ে তোলেন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চট্টগ্রাম নামের একটি সফল সংগঠন। ওই সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন নিয়াজ মোর্শেদ এলিট। বর্তমানে তিনি জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশের নির্বাহী সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। এ সংগঠনটিকে সফলতার সিঁড়িতে তুলে দিয়ে তিনি এখন গড়ে তুলছেন তার স্বপ্নের ‘খুলশী ক্লাব’। চট্টগ্রাম ক্লাব ও চট্টগ্রাম সিনিয়রস ক্লাবের মতো প্রতিষ্ঠিত ক্লাব থাকা সত্ত্বেও নিজ গুণে প্রায় ৮শ’ সদস্যের ক্লাবে পরিণত হয়েছে খুলশী ক্লাব। মাত্র কয়েক বছরের মাথায় গড়ে উঠছে খুলশী ক্লাবের নিজস্ব ভবন। এ ভবনের প্রতিটি ইট যেভাবে দিন দিন দালানে পরিণত হচ্ছে ঠিক তেমনিভাবে নিয়াজ মোরশেদ এলিটের স্বপ্নের ইমারত প্রসারিত হচ্ছে। এ ছাড়া বাবার হাতে গড়া প্রতিষ্ঠান বড়তাকিয়া গ্রুপ এখন বড় গ্রুপে পরিণত হয়েছে। এক সময় মাসে শত কোটি টাকা লেনদেন হলেও এখন প্রতি মাসে ৫শ’ কোটি টাকার ওপরে লেনদেন হয়। নিজ ব্যবসা প্রতিষ্ঠান, খুলশী ক্লাব, জুনিয়র চেম্বারের মধ্যে সীমাবদ্ধ নয়। নিয়াজ মোরশেদ এলিট দায়িত্ব পালন করছেন চট্টগ্রাম উত্তর জেলা মানবাধিকার কমিশনের সভাপতির। এ ছাড়া তিনি বেশ কয়েকটি ক্রীড়া সংগঠন ও সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত সম্প্রতি নিয়াজ মোরশেদ এলিট একান্ত সাক্ষাৎকারে তার বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।


নিয়াজ মোরশেদ এলিট বলেন, বিশ্ব নেতৃত্ব দিচ্ছেন তরুণরা। আগামীতে দেশে ডিজিটাল বাংলাদেশের নেতৃত্ব দেবেন তরুণরা। এটাই সময়ের দাবি। দেশের তরুণরা নিজ গুণে প্রতিষ্ঠিত হচ্ছে। ফ্রি ল্যান্সিংয়ের মাধ্যমে তারা লাখ লাখ টাকা আয় করছে। বিদেশে গিয়ে দেশের জন্য অর্থ পাঠাচ্ছে। দেশে থেকে অনেকে নতুন নতুন আবিষ্কার উপহার দিচ্ছে। দেশকে এগিয়ে নিতে নতুন নতুন আইডিয়া দিচ্ছে। প্রতিটি ক্ষেত্রে তরুণদের অবদান অপরিসীম। এমনকি দেশের নেতৃত্বেও তরুণরা সফল। সফলতার মাপকাঠিতে এগিয়ে তরুণরাই আাগামীতে দেশে নেতৃত্ব দেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন নিয়াজ মোরশেদ এলিট।
নিজের জীবনের কথা বলতে গিয়ে নিয়াজ মোরশেদ এলিট বলেন, ছাত্রজীবন থেকেই ইচ্ছা ছিল দেশের জন্য কাজ করার। ছাত্রাবস্থায় ছাত্রলীগের সংগঠনের সঙ্গে জড়িত থাকলেও সামাজিক ও ক্রীড়া সংগঠনের প্রতি ঝোক ছিল বেশি। মাত্র ২৫ বছর বয়সেই ঢাকাস্থ ব্রাদার্স ইউনিয়নের পরিচালক নির্বাচিত হই। এরপর আস্তে আস্তে জড়িত হই আরো বেশ কয়েকটি সংগঠনের সঙ্গে।
তিনি বলেন, প্রতিটি মানুষের এই সমাজ ও দেশের প্রতি কিছু দায়িত্ব আছে। সেই দায়িত্ববোধ থেকেই আমি সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত হতাম। এমনকি মানুষের পাশে দাঁড়ানোর জন্য মানবতার সেবা করার জন্য আমি মানবাধিকার সংগঠনের সঙ্গে জড়িত হই। বাংলাদেশ মানবাধিকার কমিশন আমাকে চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতির দায়িত্ব দেন। ইতিমধ্যে মানবধিকার সংগঠনের উদ্যোগে বেশ কিছু অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ হয়েছে। এর মধ্যে সম্প্রতি আমরা ঝর্ণার পড়া লেখার দায়িত্ব নিয়েছি। ঢাকায় সিলিন্ডার বিস্ফোরণে নিহত মিরসরাইয়ের তিন পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছি।
তিনি বলেন, আমি মাত্র ২৫ বছর বয়সে ঢাকা ব্রাদার্স ইউনিয়নের পরিচালক হিসেবে মনোনীত হই। ২০০৭ সালেই বাংলাদেশ ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যানও নির্বাচিত হই। আমি ছুটে চলেছি আমার অভিষ্ট লক্ষ্যে। সেই চ্যালেঞ্জের অংশ হিসেবে ২০০৭ সালেই চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়নের পরিচালক এবং চট্টগ্রাম ক্রিকেট কমিটির সভাপতি নির্বাচিত হই। বর্তমানে আমি সেই ব্রাদার্স ইউনিয়ন ঢাকার ভাইস প্রেসিডেন্ট, দাবা ফেডারেশনের প্রদান উপদেষ্টা।
রাজনীতি নিয়ে নিয়াজ মোরশেদ বলেন, দেশের উন্নয়ন ও অর্থনীতি পরিচালনা করেন রাজনৈতিক ব্যক্তিত্বরা। এক্ষেত্রে বর্তমান ডিজিটাল দুনিয়ার সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে তরুণদের রাজনীতিতে এগিয়ে আসতে হবে। স্বপ্নচারী ও বাস্তববাদী তরুণ উদ্যোক্তা নিয়াজ মোরশেদ এলিট বলেন, আমি স্বপ্ন দেখতে ভালোবাসি। তরুণরাই আমার স্বপ্নের বাস্তবায়নের সারথি। আর সারথির মূল মালিক জননেত্রী শেখ হাসিনার উত্তরসূরি আগামীর বাংলাদেশ গড়ার কারিগর ও তারুণ্যের অহঙ্কার সজিব ওয়াজেদ জয় এবং চট্টগ্রামের প্রাণপুরুষ চট্টগ্রাম নগর পিতা আ জ ম নাছির উদ্দিন। এ দুই ব্যক্তির মাঝে আমি আগামীর বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখি।
উল্লেখ্য, ১৯৮৩ সালের ১০ অক্টোবর মিরসরাই উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের মসজিদিয়া গ্রামে মনিরুল ইসলাম ইউসুফ এবং লুৎফুন নাহারের ঘরে জন্ম এলিটের। ২০০০ সালে চট্টগ্রাম সরকারি স্কুল থেকে এসএসসি, ২০০২ সালে ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি ও ২০০৬ সালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ পাস করেন তিনি। সূত্র-মানবকন্ঠ

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক

এম আনোয়ার হোসেন
মোবাইলঃ ০১৭৪১-৬০০০২০, ০১৮২০-০৭২৯২০।

সম্পাদকীয় কার্যালয়ঃ

প্রিন্সিপাল সাদেকুর রহমান ভবন (দ্বিতীয় তলা), কোর্ট রোড, মিরসরাই পৌরসভা, চট্টগ্রাম।
ই-মেইলঃ press.bd@gmail.com, newsmirsarai24@gmail.com

Design & Developed BY GS Technology Ltd