সর্বশেষ আপডেট



» অসচ্ছল ২২ নারীকে স্বাবলম্বী করতে প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন দেবে বারইয়ারহাট পৌর কর্তৃপক্ষ

» বাংলাদেশ বয়লার পরিচারক কল্যাণ এসোসিয়েশনের পিকনিক ও মিলন মেলা

» বারইয়ারহাটে উন্নত প্রযুক্তি ও বিশ্বমানের সেবার প্রত্যয়ে ২০ শয্যার বিএম হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন

» মিরসরাই এডুকেশন সোসাইটি চট্টগ্রাম’র ঈদ পুণর্মিলনী

» আবুরহাট আঞ্চলিক প্রবাসী সমিতির কমিটি ঘোষণা, আহবায়ক ইমাম উদ্দিন রনি; সদস্য সচিব সৌরভ মাজেদ ভূঁইয়া

» মিরসরাই সমিতি ওমানের উদ্যোগে ২ শতাধিক পরিবার পেল ঈদ উপহার

» মিরসরাইয়ে সাড়ে ৭ শতাধিক এতিম ও দরিদ্র শিক্ষার্থী পেল জিয়া উদ্দিন সিআইপির ঈদ উপহার

» মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের আহবায়ক কমিটি ঘোষণা

» ৫ শতাধিক দরিদ্র মানুষের মুখে হাসি ফুটালেন জিয়া উদ্দিন সিআইপি

» দুবাইয়ে মিরসরাই ইয়ুথ ফোরামের ইফতার ও দোয়া মাহফিল

» মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের ইফতার ও দোয়া মাহফিল

» ভোক্তা নিউজ রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন মিরসরাইয়ের সন্তান গাজী টিভির তৌহিদ রানা

» পূর্ব হিঙ্গুলী মোহাম্মদপুর ইসলামিক একাডেমীর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

» হাইতকান্দিতে সমাজসেবক জামশেদ আলমের উদ্যোগে রমজান উপলক্ষে সাড়ে ৩ শত পরিবার পেল খাদ্য সামগ্রী

» করেরহাটে ওবায়দুল হক খোন্দকার ও নুর নাহার বেগম ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ

» জিয়া উদ্দিন সিআইপিকে সংবর্ধনা

» সাহেরখালীতে দিদারুল ইসলাম ফাউন্ডেশনের উদ্যোগে ৩ শত পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

» করেরহাট গেড়ামারা ছাদেক কোম্পানি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরন

» সাংবাদিকতায় গোল্ড মেডেল জিতলেন মিরসরাইয়ের তৌহিদ রানা

» সিআইপি নির্বাচিত হলেন মিরসরাইয়ের কৃতি সন্তান মোহাম্মদ জিয়া উদ্দিন

সম্পাদক ও প্রকাশক

এম আনোয়ার হোসেন
মোবাইলঃ ০১৭৪১-৬০০০২০, ০১৮২০-০৭২৯২০।

সম্পাদকীয় কার্যালয়ঃ

প্রিন্সিপাল সাদেকুর রহমান ভবন (দ্বিতীয় তলা), কোর্ট রোড, মিরসরাই পৌরসভা, চট্টগ্রাম।
ই-মেইলঃ press.bd@gmail.com, newsmirsarai24@gmail.com

Desing & Developed BY GS Technology Ltd
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ,৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমৃদ্ধ টেক্সটাইল সেক্টর, স্বনির্ভর বাংলাদেশ গড়ার আন্দোলনে জেটেবের নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকুন-ইঞ্জিনিয়ার ফখরুল

প্রেস বিজ্ঞপ্তি » » » গত ২২ সেপ্টেম্বর (শুক্রবার) রাজধানী ঢাকার সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি স্বাধীনতা হলে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ-জেটেবের উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১০ম কারা মুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং জেটেবের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযানের শুভ উদ্ভোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
অনুষ্ঠানে জেটেবের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিরও উদ্বোধন করেন বিএনপি মহাসচিব। মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী জাতিসংঘে বক্তব্য রেখেছেন। রোহিঙ্গা সমস্যা নিয়েও কথা বলেছেন। তিনি কী বলেছেন? একবারও মিয়ানমার যে গণহত্যা চালাচ্ছে যে কথাটা তিনি বলেননি এবং মিয়ানমারের নিন্দা করেননি। এটি না করার মানে হচ্ছে আপনি মূল জায়গাটাতে যাচ্ছেন না। এখন মূল জায়গাটিতে যাওয়া সবচেয়ে বেশি দরকার। আমরা বলতে চাই, আজকে একসঙ্গে পুরো জাতিকে সঙ্গে নিয়ে যদি আপনি (প্রধানমন্ত্রী) কথা বলেন, মিয়ানমারকে গণহত্যার জন্য দায়ী করেন এবং দেশটির বিরুদ্ধে অর্থনীতি অবরোধ করার কথা বলেন তাহলেই শুধুমাত্র তারা (মিয়ানমার) বাধ্য হবে এই গণহত্যা বন্ধ করতে এবং এদেরকে ফিরিয়ে নিতে অথবা তারা রাজি হবে না।
রোহিঙ্গা শরণার্থীদের নিজ দেশে ফিরিয়ে নিতে জাতীয় ঐক্যের প্রতি গুরুত্বারোপ করে বিএনপি মহাসচিব বলেন, আমরা একটা কথা আবারো বলতে চাই, এর জন্য প্রয়োজন সবার আগে জাতীয় ঐক্য সৃষ্টি করা এবং এই ঐক্যের মধ্য দিয়ে মিয়ানমারকে বাধ্য করা আমাদের দেশে মিয়ানমার থেকে আসা শরণার্থী যারা রয়েছে তাদেরকে তাদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া। এর কোনো বিকল্প নেই।
তিনি আরো বলেন, এখানে বলা হচ্ছে সেফ জোনের কথা। সেফ জোন বলতে কী বুঝাচ্ছেন আমরা এখনো বুঝতে পারিনি। বলা হচ্ছে জাতিসংঘের তত্ত্বাবধানে সেফ জোন। অর্থাৎ এটা কী আরেকটি প্যালেস্টাইন রাষ্ট্র সৃষ্টি করতে চান? রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক। তাদের সম্পূর্ণ নাগরিকের মর্যাদা দিয়ে তাদেরকে ফেরত নিতে হবে এবং তা না হলে তারা সবসময় বিচ্ছিন্নভাবে থেকে যাবে, তাদের ওপর নির্যাতন চলতে থাকবে।
মির্জা ফখরুল আরো বলেন, অনেক সময় বয়ে গেছে, অনেক রক্ত ঝরেছে, অনেক মায়ের কোল খালি হয়েছে, অনেক সন্তান তার পিতাকে হারিয়েছে, আজকে সেই জন্যেই এই সংঘাতে না গিয়ে আসুন আলোচনার মাধ্যমে সংলাপের মাধ্যমে, সমঝোতার মাধ্যমে দেশে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় তার জন্যে বিরোধী দলের সঙ্গে আলোচনায় বসুন। আলোচনার মধ্য দিয়ে পথ তৈরি করে অবশ্যই একটা নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। যাতে সমস্ত রাজনৈতিক দল অংশগ্রহণ করতে পারে। জনগণ যেন নির্ভয়ে তার ভোট প্রদান করতে পারে এবং জনগণ তার পছন্দসই সরকার গঠন করতে পারে- এই হচ্ছে আমাদের আহবান। সারাদেশে বিরোধীদলের নেতাকর্মীদের সরকারি নির্যাতন ও মিথ্যা মামলা দায়েরের কঠোর সমালোচনা করে দলের নেতাকর্মীদের সকল অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানান বিএনপি মহাসচিব।
এসময় মির্জা ফখরুল টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের অথনীতির মেরুদন্ড টেক্সটাইল সেক্টরকে এ সরকার ধ্বংস করেছে। তাই সকল টেক্সটাইল ইঞ্জিনিয়ারদেরকে জেটেবের নেতৃত্বে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে হবে এবং জেটেবের সকল নেতৃবৃন্দকে নিষ্ঠার সাথে দলীয় কাজ চালিয়ে যেতে বলেন তিনি।
সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ ফখরুল আলমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এবিএম রুহুল আমীন আকন্দের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ। এছাড়াও জেটেবের উপদেষ্ঠা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার মো. আদিল সরকার, নাজমুল আহসান, সহ-সভাপতি আবু সাইদ জনী, কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো. জাকির হোসে্ন, আইন সম্পাদক সুলতান হোসেন শিশির, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ মিয়াসহ জেটেবের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
মিরসরাইয়ের কৃতি সন্তান জেটেব কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ ফখরুল আলম বলেন, আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে টেক্সটাইল সেক্টর। তাই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত টেক্সটাইল সেক্টর বাঁচাতে সকল টেক্সটাইল ইঞ্জিনিয়ারদেরকে ইস্পাতকঠিন ঐক্য গড়ে তুলতে হবে। সমৃদ্ধ টেক্সটাইল সেক্টর, স্বনির্ভর বাংলাদেশ গড়ার আন্দোলনে জেটেবের নেতৃত্বে সবাইকে কঠিন আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক

এম আনোয়ার হোসেন
মোবাইলঃ ০১৭৪১-৬০০০২০, ০১৮২০-০৭২৯২০।

সম্পাদকীয় কার্যালয়ঃ

প্রিন্সিপাল সাদেকুর রহমান ভবন (দ্বিতীয় তলা), কোর্ট রোড, মিরসরাই পৌরসভা, চট্টগ্রাম।
ই-মেইলঃ press.bd@gmail.com, newsmirsarai24@gmail.com

Design & Developed BY GS Technology Ltd