সর্বশেষ আপডেট



» মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের ইফতার ও দোয়া মাহফিল

» ভোক্তা নিউজ রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন মিরসরাইয়ের সন্তান গাজী টিভির তৌহিদ রানা

» পূর্ব হিঙ্গুলী মোহাম্মদপুর ইসলামিক একাডেমীর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

» হাইতকান্দিতে সমাজসেবক জামশেদ আলমের উদ্যোগে রমজান উপলক্ষে সাড়ে ৩ শত পরিবার পেল খাদ্য সামগ্রী

» করেরহাটে ওবায়দুল হক খোন্দকার ও নুর নাহার বেগম ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ

» জিয়া উদ্দিন সিআইপিকে সংবর্ধনা

» সাহেরখালীতে দিদারুল ইসলাম ফাউন্ডেশনের উদ্যোগে ৩ শত পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

» করেরহাট গেড়ামারা ছাদেক কোম্পানি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরন

» সাংবাদিকতায় গোল্ড মেডেল জিতলেন মিরসরাইয়ের তৌহিদ রানা

» সিআইপি নির্বাচিত হলেন মিরসরাইয়ের কৃতি সন্তান মোহাম্মদ জিয়া উদ্দিন

» মিরসরাইয়ে বিনামূল্যে ধান বীজ পেল ৯০ জন কৃষক

» চট্টগ্রাম নগরীতে ‌‌‌‌হল টুডে কনভেনশন সেন্টারের উদ্বোধন

» মিরসরাইয়ে অসহায় মেয়ের বিয়েতে আর্থিক অনুদান প্রদান করলো ওমান মিরসরাই সমিতি

» সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড বারইয়ারহাট শাখার উদ্যোগে বৃক্ষরোপণ

» কেন্দ্রীয় কারাগারে আটক মিরসরাইয়ের নেতাকর্মীদের দেখতে গেলেন বিএনপি নেতৃবৃন্দ

» সবুজায়নের লক্ষ্যে মিরসরাইয়ে দেড় লক্ষ বৃক্ষরোপনের উদ্যোগ

» মিরসরাইয়ে স্বেচ্ছাসেবী সংগঠন অদম্য যুব সংঘের নতুন কমিটি গঠন, নিয়াজ সভাপতি; সম্পাদক নাজমুল

» মিরসরাইয়ে এসএসসিতে ফাতেমা গার্লস হাই স্কুলের শতভাগ পাশের সাফল্য

» মিরসরাইয়ে আশা’র উদ্যোগে ৩ দিনব্যাপী ফিজিওথেরাপি ক্যাম্প

» জোরারগঞ্জ কমিউনিটি হাসপাতাল এন্ড ডায়াবেটিক সেন্টার প্রাইভেট লিমিটেডের উদ্যোগে ৭ শতাধিক রোগী পেল ফ্রি চিকিৎসা

সম্পাদক ও প্রকাশক

এম আনোয়ার হোসেন
মোবাইলঃ ০১৭৪১-৬০০০২০, ০১৮২০-০৭২৯২০।

সম্পাদকীয় কার্যালয়ঃ

প্রিন্সিপাল সাদেকুর রহমান ভবন (দ্বিতীয় তলা), কোর্ট রোড, মিরসরাই পৌরসভা, চট্টগ্রাম।
ই-মেইলঃ press.bd@gmail.com, newsmirsarai24@gmail.com

Desing & Developed BY GS Technology Ltd
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ,১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুর্বার বিতর্ক উৎসবের চ্যাম্পিয়ন বারইয়ারহাট ডিগ্রী কলেজ, গুনীজন ও আগামীর দুর্বার সংবর্ধনা সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই নিউজ টোয়েন্টিফোর ডটকম » » » মিরসরাইয়ের আলোচিত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন দুর্বার প্রগতি   সংগঠনের উদ্যোগে আয়োজিত দুর্বার বিতর্ক উৎসবের ফাইনাল, পুরস্কার বিতরণী, গুনীজন ও আগামীর দুর্বারদের সংবর্ধনা অনুষ্ঠান শুক্রবার (২৭ জুলাই) মিরসরাই উপজেলা জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন- বিভিন্ন স্কুল-কলেজে নিয়মিত বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে হবে। চর্চা বাড়াতে হবে।তাহলে আমাদের নতুন প্রজন্মরা মেধাবী হয়ে গড়ে উঠবে। বিভিন্ন বিষয় ভিত্তিক বস্তুনিষ্ঠ শুদ্ধ বিতর্ক চর্চা সৃজনশীল মেধা বিকাশে সহায়ক ভূমিকা পালন করে। এসময় মন্ত্রী এমন একটি শিক্ষামূলক অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজকদেরকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের উদ্বোধন করেন সোনালী ব্যাংক লিমিটেডের ডিএমডি (পিআরএল) এম. এ কাইয়ূম, প্রধান আলোচক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ও নাহার এগ্রো লিমিটেডের পরিচালক ড. মোহাম্মদ সামসুদ্দোহা, বিশেষ অতিথি মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী, নোয়াখালী জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী-পরিচালক মো.জসীম উদ্দিন ও মিরসরাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন অারিফ। অনুষ্ঠানে সংগঠন কতৃক ২০১৮ সালে মনোনীত তিন গুনীজন কে স্ব-স্ব ক্ষেত্রে অবদান রাখায় সম্মাননা স্বরূপ ‘দুর্বার প্রগতি পদক’ প্রদান করা হয়। পদক প্রাপ্তরা হলেন মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলে সামাজিক অবক্ষয় রোধে অবদান রাখায় মুক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ আতাউর রহমান, সমাজসেবায় সফিউল্লাহ চৌধুরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো.কামরুল ইসলাম চৌধুরী ও নারীর অগ্রযাত্রায় জোরারগঞ্জ মহিলা কলেজের সভাপতি রাশেদা আক্তার মুন্নি।

ফাইনাল বিতর্কে বিচারক প্যানেলে সভাপতিত্ব করেন দৈনিক আজাদীর ফিচার সম্পাদক, নাট্যজন প্রদীপ দেওয়ানজী, বিচারক ছিলেন চ্যানেল আইয়ের ব্যুরো প্রধান, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, দৈনিক পূর্বদেশের সহকারী সম্পাদক, চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক ও দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রচার-প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব।সংগঠনের সাধারন সম্পাদক ইমাম হোসেন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমাজসেবক মীর্জা জসীম উদ্দিন, শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন, ছাত্রনেত তানভীর হোসেন তপু, ছাত্রনেতা রাশেদ ইকবাল চৌধুরী, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান মো. সাইফ উদ্দীন, সিনিয়র সহ-সভাপতি মো. মহিবুল হাসান সজীব, আয়োজক পরিষদের আহবায়ক নাহিদুল আনসার ও অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আশিষ দাশ।

উল্লেখ্য যে, মিরসরাই ও সীতাকুন্ড উপজেলার আটটি কলেজ নিয়ে এ বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়। যুক্তির তোড়ে পাল্টা যুক্তি উপস্থাপন করে শেষ পর্যন্ত ফাইনাল রাউন্ডে ডিবেট চ্যাম্পিয়ন হন বারইয়ারহাট ডিগ্রী কলেজ ও রানার্স আপ হন বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয় কলেজ । ফাইনাল রাউন্ডে ‘তথ্য প্রযুক্তির উৎকর্ষতা যতটা না আশির্বাদ তার চেয়ে বেশি অভিশাপ’ এ বিষয়ের উপর বিতর্ক অনুষ্ঠিত হয়। শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন বারইয়ারহাট ডিগ্রী কলেজের দ্বিতীয় বক্তা জান্নাত আরা প্রীতি। এছাড়া উপজেলার ৭০টি স্কুল-মাদ্রাসা থেকে বাছাইকৃত এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মেধায় অনন্য-আর্থিকভাবে অসচ্ছল এরূপ ৩৫ শিক্ষার্থীকে সংবর্ধনা, শিক্ষাবৃত্তি ও শিক্ষা সামগ্রী প্রদান করা হয়। তাদের উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণে সব সময় পাশে থাকবে এ সংগঠন।

এছাড়া সংগঠন কৃর্তক প্রতিষ্ঠাতা সভাপতি হাসান মো. সাইফ উদ্দীন কে প্রতিষ্ঠাকালীন সময় থেকে সফল নেতৃত্বে সংগঠনের অগ্রযাত্রায় অবদান স্বরূপ ‘ দুর্বার রত্ন’ আ্যওয়ার্ড় প্রদান করা হয় ও নির্বাচিত শ্রেষ্ঠ ২০১৬-২০১৮ কার্যকরি পরিষদের অর্থ সম্পাদক আলী হায়দার চৌধুরী কে প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড, শ্রেষ্ঠ সদস্য মেজবাহ উদ্দীন ও ইমরুল হাছান পলিন, উত্তম সদস্য রিয়াজ উদ্দীন রাকিব ও অনিক ভৌমিককে আ্যওয়ার্ড প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক

এম আনোয়ার হোসেন
মোবাইলঃ ০১৭৪১-৬০০০২০, ০১৮২০-০৭২৯২০।

সম্পাদকীয় কার্যালয়ঃ

প্রিন্সিপাল সাদেকুর রহমান ভবন (দ্বিতীয় তলা), কোর্ট রোড, মিরসরাই পৌরসভা, চট্টগ্রাম।
ই-মেইলঃ press.bd@gmail.com, newsmirsarai24@gmail.com

Design & Developed BY GS Technology Ltd